Syed ArhamSyed Arham(Author)

    Updated: 05.31.2024

    ১১ ধরনের সলিটেয়ার খেলা খেলা যাক

    11 types of Solitaire main

    বর্তমানে অধিকাংশ লোকরা কাজের একটি ব্যাপারের পর ভিডিও গেম এবং কনসোল দিয়ে মনোনিবেশ করতে পছন্দ করে। আমি, অন্যদিকে, নিজের পুরাতন বন্ধুদের সাথে একটি ভালো সলিটেয়ার খেলার জন্য একটি টেবিলে বসে থাকতে পছন্দ করি। সেখানে একটি ধরণের চমকপূর্ণ কাপ ক্যাপুচিনো ও যোগ করতে পারে। আমি অবাক পাই যে কীভাবে বন্ধুরা একটি স্ট্যাক প্লাস্টিক কার্ড থেকে এমন অনেক মনোরম আবেগ অর্জন করতে পারে।

    সব কার্ড খেলাগুলির মধ্যে, আমি সলিটেয়ার খেলতে ভালোবাসি, এটি কেবল কারণ এটি সম্পূর্ণ জটিল নয়, বরং এর বহুমুখী পরিবর্তনগুলির কারণে এটি কখনই নিষ্ক্রিয় হয় না। তাই, আপনি যদি সাধারিতা সলিটেয়ার খেলায় একটু বিরক্ত হচ্ছেন, তবে আমি এসে আছি কিছু বিশেষ কার্ড খেলার আপনার জন্য যা আপনি প্রতিযোগিতা তৈরি রাখতে খেলতে পারেন!

    1. ফ্রিসেল সলিটায়ার

    FreeCell Solitaire
    কাঠিন্য মাত্রা5/10
    কৌশল জড়িত7/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    আমাদের সলিটায়ার গেমের তালিকায় প্রথম এন্ট্রি রয়েছে ফ্রিসেল সলিটায়ার, একটি মোটামুটি নির্ধারক প্রকরণ যেখানে প্রায় প্রতিটি সম্ভাব্য ডেক পারমুটেশন সমাধান করা যেতে পারে। এর মানে কি আমরা আশা করি আপনি প্রতিটি সম্ভাব্য সমাধান মুখস্ত করবেন? একেবারে না! মজার অংশটি হল যে আপনি যত বেশি অভিজ্ঞতা সঞ্চয় করবেন, আপনি যখন লাইনের নীচে সঠিক স্থানান্তরটি জুড়ে আসবেন তখন অর্থ প্রদান হবে। আপনি এত তাড়াতাড়ি এটির সমাধান করে ফেলেন আপনার বন্ধুরা নির্বাক!

    যদি আপনি টিপস সম্পর্কে কথা বলা যায়, তাদের মধ্যে সেরা টিপ হলো সবসময় মনোনিবেশ করা যেতে এবং যেগুলি সহজভাবে অ্যাকসেসযোগ্য। তাদের যত দ্রুত অ্যাকসেসযোগ্য হয়, তাতে তৈরি হবে তাদের উপর সন্তোষজনক মৌলিক!

    2. স্পাইডার সলিটায়ার

    Spider Solitaire
    কাঠিন্য মাত্রা8/10
    কৌশল জড়িত9/10
    প্লেয়ার মোডএকা এবং বন্ধুদের সাথে খেলা যাবে
    ডেক কনফিগারেশনএকাধিক ডেক ব্যবহার করে (আপনি কীভাবে খেলবেন তার উপর নির্ভর করে আটটি পর্যন্ত)

    দ্বিতীয়ত, আমাদের তালিকায় আছে স্পাইডার সলিটায়ার, একটি বরং আকর্ষণীয় বৈচিত্র যার অসুবিধা আপনি কোন সংস্করণটি খেলবেন তার উপর নির্ভর করে টিউন করা যেতে পারে: চারটি স্যুট, দুটি স্যুট বা একক স্যুট, যেখানে একক স্যুট স্পষ্টতই সবচেয়ে সহজ। আমার বন্ধুরা এবং আমি সাধারণত ফোর-স্যুট সংস্করণের সাথে খুব সিরিয়াস হওয়ার আগে দুই-স্যুট সংস্করণের সাথে গরম করতে পছন্দ করি!

    অবশ্যই, আমি যে টিপস দিতে যাচ্ছি তা মূলত চার-স্যুট সংস্করণে প্রযোজ্য কারণ অন্য দুটি সংস্করণ বেশ সহজ। প্রথমে, লুকানো কার্ডগুলি উন্মোচনকে অগ্রাধিকার দেওয়ার বিষয়টি নিশ্চিত করুন, প্রাথমিকভাবে নতুন পদক্ষেপগুলি উন্মোচন করার জন্য কিন্তু একটি খালি গাদা পাওয়ার দিকেও অবদান রাখতে। তা বাদ দিয়ে, সংযম অনুশীলন করুন এবং উচ্চ-র্যাঙ্ক কার্ডের শীর্ষে গড়ে তুলুন, যদিও এটি প্রাথমিকভাবে সামান্য অগ্রগতি বোঝায় – ধৈর্য হল গেমের নাম, আমার বন্ধু!

    3. ক্লণডাইক সলিটেয়ার

    Klondike Solitaire
    কাঠিন্য মাত্রা5/10
    কৌশল জড়িত6/10
    প্লেয়ার মোডসাধারণত একক খেলা কিন্তু কিছু নিয়ম পরিবর্তন করার পরে বন্ধুদের সাথে খেলা যায়
    ডেক কনফিগারেশনস্ট্যান্ডার্ড 52-কার্ড ডেক

    ক্লণডাইক সলিটেয়ার একটি ভ্যারিয়েন্ট যা সত্যিই দেখার যোগ্য যদি আপনি ক্লাসিক সলিটেয়ার থেকে পর্যাপ্ত আবার খেলে যেতে চান। তবে, মনে রাখবেন যে এটি কারও জন্য খুবই কঠিন, অনেক সেটআপ যা আপনি যতটুকু চেষ্টা করুন তাদের সমাধান করা হয় না। এটি সেই ধরনের খেলা যা আপনি আপনার বন্ধুদের সাথে খেলবেন, আশা করেন আপনি এটি সম্ভাব্যতঃ সবচেয়ে কম সময় পুনরায় শুরু করতে হবে কারণ এটি অবশ্যই!

    যদি টিপসের কথা হয়, যদি বেশিরভাগ দক্ষতা কঠিন অভিজ্ঞান থেকে আসে, তবে আমি একটি মহৎ প্রভাব ফেলতে পারি যে আপনি করতে যা আপনি তা করতে আপনি প্রথম চলক দিতে প্রথম চলক দেওয়া মহত্তম। এটি হলো যেন আমি সবসময় আমার প্রথম চলক দিয়ে ডেক থেকে একটি কার্ড উপর দেখাই – এটি খেলা করার জন্য আরও চলক খোলে!

    4. সলিটায়ার অ্যাকর্ডিয়ন

    Accordion Solitaire
    কাঠিন্য মাত্রা6/10
    কৌশল জড়িত7/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    আপনি যদি ক্লাসিক সলিটায়ার গেম পছন্দ করেন, তাহলে অ্যাকর্ডিয়ন সলিটায়ার অবশ্যই চেষ্টা করে দেখতে পারেন। সমস্ত কার্ডগুলিকে একটি ফাউন্ডেশনে নিয়ে যাওয়ার ক্লাসিক্যাল উদ্দেশ্যের বিপরীতে, অ্যাকর্ডিয়ন সলিটায়ারে জেতার অর্থ হল সমস্ত কার্ডকে একটি একক স্তূপে সংকুচিত করা৷ যে শব্দ সহজ? যদি এটি হয়ে থাকে, আপনি আপনার প্রথম গেমে না যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন, যেখানে আপনি বুঝতে পারবেন উদ্দেশ্যটি কতটা চ্যালেঞ্জিং কিন্তু মজাদার, সীমিত সংখ্যক চাল এবং অপ্রত্যাশিত কার্ড ব্যবস্থাগুলি জেনে।

    আমি লুকানো কার্ডগুলি উন্মোচনের উপর ফোকাস করার পরামর্শ দেব, বিশেষ করে শুরুতে, কার্ডগুলি মেলানো এবং অপসারণের আরও বিকল্পের জন্য নিজেকে সেট আপ করতে৷ অধিকন্তু, বিশেষ করে যখন আপনি কার্ডগুলি সরিয়ে ফেলবেন, তখন সেগুলি পূরণ করার জন্য তাড়াহুড়ো করার পরিবর্তে বুদ্ধিমানের সাথে (যেমন সেই সন্তোষজনক সিকোয়েন্সগুলি তৈরি করুন!) রেখে যাওয়া খালি জায়গাগুলি ব্যবহার করুন৷

    5. মন্টানা (গ্যাপস)

    Montana
    কাঠিন্য মাত্রা7/10
    কৌশল জড়িত8/10
    প্লেয়ার মোডবন্ধুদের সাথে যেমন একা খেলা যায়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    আপনি যদি অ্যাকর্ডিয়নকে ক্লাসিক্যাল সংস্করণ থেকে অনেক দূরে খুঁজে পান এবং আপনার বন্ধুদের ভিন্ন ফাউন্ডেশন সেটআপ, মূকনাট্য লেআউট এবং বিল্ডিং নিয়মের সেটের বিরুদ্ধে দাঁড় করিয়ে একই গেম খেলতে চান, তাহলে মন্টানা (গ্যাপস) চেষ্টা করার মতো। এটি বেশ সহজবোধ্য, কিন্তু, আমি আমার বন্ধুদের গ্রুপে দেখেছি, অভ্যস্ত হওয়ার জন্য এটি একটি বা দুটি টেস্ট গেমের প্রয়োজন। প্রথমে, আমি সহজ সত্যটি খুঁজে পেয়েছি যে আপনি যে কোনও স্যুটে মূকনাট্য তৈরি করতে পারেন মন-দোলা!

    এক নজরে, মনে হতে পারে মন্টানা আরও নমনীয়তার জন্য অনুমতি দেয়, তবে এটিকে হালকাভাবে নেওয়ার জন্য প্রতারিত হবেন না যেমন আমি প্রথমবার এই গেমটির সাথে দেখা করেছিলাম। আমি বুঝতে পেরেছি যে স্যুটের শূন্য বিবেচনায় সিকোয়েন্স তৈরি করা বা কার্ডগুলি সরানো কঠিন হতে পারে। তাই গেমটি একটু অনুশীলন করুন, এবং সর্বদা মনে রাখবেন যে চূড়ান্ত উদ্দেশ্যটি সেই মহাকাব্য ভিত্তিটি সম্পন্ন করা!

    6. কার্পেট সলিটায়ার

    Carpet Solitaire
    কাঠিন্য মাত্রা5/10
    কৌশল জড়িত6/10
    প্লেয়ার মোডবন্ধুদের সাথে যেমন একা খেলা যায়
    ডেক কনফিগারেশনদুটি স্ট্যান্ডার্ড 52-কার্ড ডেক

    আপনি এবং ক্রু যদি ইদানীং একটু দুঃসাহসিক বোধ করেন, তাহলে কার্পেট সোলটিয়ার ব্যবহার করে দেখুন, রাশিয়ান কার্পেট নামক একটি বৈচিত্র। রাশিয়ান কার্পেট সম্পর্কে দুর্দান্ত জিনিস হল এটির অনন্য কার্পেটের মতো সেটআপ যা একটি গ্রিডের মতো — টেবিলের দিকে এক নজর, এবং আমার বন্ধুরা জানে যে গেমটি শেষ হয়ে গেলে আমরা একে অপরের সাথে কথা বলব না! যাইহোক, গ্রিড-সদৃশ সেটআপ ক্লাসিক্যাল সোলটিয়ারে অভ্যস্তদের বাধা দেয় কারণ এমনকি একটি কার্ড সরানোর অতিরিক্ত ব্লকিং রেমিফিকেশন।

    কিন্তু আপনি যদি আপনার পরবর্তী সেশনে আপনার বন্ধুদের রাগ করার জন্য নরকপ্রবণ হন, তাহলে এই সহজ কৌশলটি অনুসরণ করুন: খালি স্থানগুলিকে টার্গেট করা ছাড়াও, আপনি ধারাবাহিকভাবে খেলতে পারেন এমন সিকোয়েন্স তৈরি করার চেষ্টা করুন। বাতিলের স্তূপে উচ্চ বা নিম্ন-র‌্যাঙ্কিং কার্ডগুলি নিয়ে চিন্তা না করার চেষ্টা করুন, কারণ প্রয়োজনে আপনি পরে সেগুলি বাস্তবায়ন করতে পারেন!

    7. ক্রিসেন্ট

    Crescent
    কাঠিন্য মাত্রা7/10
    কৌশল জড়িত8/10
    প্লেয়ার মোডবন্ধুদের সাথে যেমন একা খেলা যায়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    আপনি যদি উপরে উল্লিখিত সলিটায়ার বৈচিত্রগুলি চেষ্টা করে থাকেন এবং সেগুলিকে খুব সহজ বলে মনে করেন, তাহলে এখানে আপনার জন্য একটি চ্যালেঞ্জ: ক্রিসেন্ট সলিটায়ার। কেনঅর্ধচন্দ্র, আপনি জিজ্ঞাসা করতে পারেন? এটি দুটি ডেক একসাথে মিশ্রিত করে বাজানো হয়, যেখানে আপনি কার্ডগুলিকে এমনভাবে ডিল করেন যাতে তারা একটি চাপ বা ক্রিসেন্ট তৈরি করে — এইভাবে নাম।

    আপনি এবং আপনার বন্ধুরা যদি একগুচ্ছ ট্রাইহার্ড হন যারা সত্যিকার অর্থে প্রতিটি সেশনে মেধা পরীক্ষা করতে চান, তাহলে সৌভাগ্য এক সাথে আরোহী এবং অবরোহ উভয় ক্রম নির্মাণের জন্য! কৌশলগুলির ক্ষেত্রে খুব বেশি কিছু বলা যায় না — শুধু মনে রাখবেন যে ক্রিসেন্ট সলিটায়ারে রদবদল করা খুবই স্বাভাবিক, তাই যখন ধাক্কাধাক্কি আসে তখন দ্বিধা করবেন না।

    8. বেকারস ডজন

    Forty Thieves
    কাঠিন্য মাত্রা9/10
    কৌশল জড়িত8/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    বেকারস ডোজেন হলো সেই সলিটেয়ার পরিবর্তনগুলির মধ্যে একটি যা খুব মৌলিকভাবে খেলার নিয়ম পরিবর্তন করে, সেই পর্যায়ে আপনি মনে করতে পারেন আপনি একটি সম্পূর্ণ ভিন্ন খেলা খেলছেন। বোর্ডটি একবার দেখলেই আপনি নিজেকে বলতে পারেন, “এটি কি?”। খেলার জটিলতা সংক্ষেপে প্রদর্শন করতে, সমস্ত কার্ডগুলি 13টি কলামে উপরে উপরে ডিল করা হয়, যেখানে উদ্দেশ্য একটি নয়, বরং প্রতি ফাউন্ডেশন অ্যাস থেকে কিং পর্যন্ত তৈরি করা!

    যদি এটা ভয়ানক মনে হয় কিন্তু এটা আপনাকে আরও খেলতে উদ্বুদ্ধ করে, তবে আপনি পরীক্ষার পার্থক্য করেছেন। এখন, এই সলিটেয়ার পরিবর্তনে শুরু করার সময়ে আমি যে কৌশলগুলি জানতে চাই তা আমি কিছু মৌলিক টিপস দিচ্ছি। প্রথমভাবে, খালি স্থানগুলি প্রজ্ঞানগতভাবে ব্যবহার করুন; আমি ব্যক্তিগতভাবে এটি ব্যবহার করতে ভালোবাসি যেখানে আমি পরবর্তীতে ব্যবহার করতে চাই তার জন্য কার্ডগুলি অস্থায়ীভাবে ধারণ করতে। দ্বিতীয়ভাবে, যে কেউ যে সময়ে বেকারস ডোজেনে ঘোড়া দেয়েছে (শ্রেষ্ঠ হাসি), সে বলতে চাই অভিজ্ঞান থেকে যে, আপনার প্রয়াস করার জন্য আপনার স্থান পুনর্বিন্যাস করতে হবে, তাই মানসিকভাবে তাত্পর্যপ্রস্তুত হন!

    9. চল্লিশ চোর

    Forty Thieves
    কাঠিন্য মাত্রা9/10
    কৌশল জড়িত8/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    ফোর্টি থিভস, একটি উদ্ভাবনী খেলা, বেকারস ডোজেনের তুলনায় সহজ মনে হয়, তাই এটি একটি ভাল খেলা যা আপনি এবং আপনার বন্ধুরা একটি নচ্ছ কমাতে চান। ১৩টি স্ট্যাকের বদলে, আপনি দশটি স্ট্যাক থাকবেন, যেখানে আপনাকে সব কার্ডগুলি একে একে সূচিগুলির চারটিতে, একটি প্রতি সুট, এসেন্ডিং অর্ডারে সরানো আসবে, অবশ্যই এস থেকে কিং। তবে, সংশয়ের অংশ হলো বিনায়ক নির্মাণ নিয়ম, যেমন কলামের অনুক্রমণিত অর্ডার হতে হবে এইভাবে।

    তাই, আপনি যদি বেকারস ডোজেনের জন্য আমি যে টিপসগুলি প্রদান করেছি সেগুলি অনুভূত করতে পারেন! কিন্তু আমি আপনাকে একটি চেরি হিসেবে একটি অতিরিক্ত টিপ দিবো, অর্থাৎ প্রয়োজন না হলে ভিতর নির্মাণ করবেন না – ব্যক্তিগত অভিজ্ঞান থেকে বলতে বলতে, এটি সবসময় আপনার পাশে ফিরে আসে।

    10. ইউকন

    Yukon
    কাঠিন্য মাত্রা7/10
    কৌশল জড়িত7/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    আমরা শেষ সলিটায়ারের বৈচিত্র্যের সাথে মিলিত হওয়ার সাথে সাথে, সলিটায়ারের সবচেয়ে সুপরিচিত প্রকারগুলির মধ্যে একটি ইউকনের প্রশংসা করার জন্য একটি মুহূর্ত নেওয়া যাক। জটিলতা এবং অসুবিধার পরিচ্ছন্ন ভারসাম্যের কারণে আমি আমার বন্ধুদের সাথে এটি খেলতে সবচেয়ে বেশি উপভোগ করি। আমি বিশেষ করে উপরের ছবিতে চিত্রিত পদ্ধতিতে গেম সেট আপ করতে উপভোগ করি — তবুও সম্ভবত সবচেয়ে মজার অংশ হল যখন আমি আসলে সেই চারটি ভিত্তি তৈরি করতে নেমে পড়ি!

    যেহেতু আমি ইউকন-এ অন্যান্য বৈচিত্র্যের মধ্যে সর্বোচ্চ হার পেয়েছি, তাই যত তাড়াতাড়ি সম্ভব মুখ খুলতে আমি আপনাকে অগ্রাধিকার দিতে বলি তখন আমাকে একজন কর্তৃপক্ষ হিসাবে বিবেচনা করুন। যত তাড়াতাড়ি আপনি তাদের উন্মোচন করবেন, তত তাড়াতাড়ি আপনি প্রতিটি স্যুটের রাজা পর্যন্ত ভিত্তি তৈরি করতে সক্ষম হবেন।

    11. মন্টে কার্লো সলিটায়ার

    Monte Carlo Solitaire
    কাঠিন্য মাত্রা8/10
    কৌশল জড়িত8/10
    প্লেয়ার মোডএকক খেলোয়াড়
    ডেক কনফিগারেশন52-কার্ড ডেক

    এটা নিয়ে কথা বলতে চিন্তা করছিলাম – সব সলিটেয়ার পরিবর্তনগুলির মধ্যে আমার প্রিয় হলো মন্টি কার্লো। কারণ এই খেলা, সেগুলির মধ্যে জাদুবিদ্যা একটি গুরুত্বপূর্ণ আগেবদ্ধতা প্রদর্শন করে, তাদের কাছে, সৌজন্যে ভাগ্য একটি গুরুত্বপূর্ণ পূর্বাপেক্ষাত্মক আবশ্যকতা, কিন্তু তারা জানেন না যে ভিক্টোরি নিশ্চিত করতে সম্প্রচার অবলম্বন করে! তাই যদি আমি একটি মন্টি কার্লো খেলায় হারি, তবে আমি আত্মবিশ্বাসের সাথে জানি যে আমি গুরুত্বপূর্ণ অভিজ্ঞান সংগ্রহ করেছি।

    একশত টিরও বেশি খেলার পথে, আমি শব্দহীন, বিশেষভাবে জোড়া সরানোর প্রস্তুতি করতে শেখেছি। আপনি যখন তাদের দেখবেন তখন তাদের পাশে অবশ্যই সাড়াবেন না – অগ্রিম চিন্তা করুন কারণ, কখনওখানি, তাদের বোর্ডে রেখে দেওয়ার মাধ্যমে পরবর্তীতে শক্তিশালী চলাকালের সৃষ্টি হতে দিতে দেয়! আমি এটি সহজে শেখার হতাশা করতে হয়েছিলাম, সুতরাং আপনার স্বাগত!

    উপসংহার

    খেলার জন্য বিভিন্ন ধরণের সলিটায়ার গেমের সাথে, প্রতিটির নিজস্ব নিয়ম এবং চ্যালেঞ্জগুলির সাথে, আপনার দক্ষতাকে তীক্ষ্ণ করার এবং আপনার সময় উপভোগ করার জন্য আপনার কাছে প্রচুর সুযোগ থাকবে। আপনি একজন সলিটায়ার অভিজ্ঞ বা একজন নবাগত হোন না কেন, বিভিন্ন ধরণের সলিটায়ার গেমগুলি নিশ্চিত করে যে কার্ডের একটি সাধারণ ডেক দিয়ে অন্বেষণ করার জন্য সবসময় নতুন কিছু আছে!

    Leave a Reply

    Leave a Reply

      Recommended post

      Syed ArhamSyed Arham(Author)

      03.21.2024

      ১১ ধরনের সলিটেয়ার খেলা খেলা যাক

      ১১ ধরনের সলিটেয়ার খেলা খেলা যাক

      বর্তমানে অধিকাংশ লোকরা কাজের একটি ব্যাপারের পর ভিডিও গেম এবং কনসোল দিয়ে মনোনিবেশ করতে পছন্দ করে। আম…

      Continue readingContinue reading
      This site is registered on wpml.org as a development site. Switch to a production site key to remove this banner.